ঘোষণা:
আমাদের ওয়েবসাইটে স্বাগতম...

গাইবান্ধায় ক্ষুদ্রেসেচ ভবনের ও ডিজিটাল উদ্ভাবনী মেলা’র উদ্বোধন করেন – হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি

মো তানভীর রহমান / ৫৯ বার পঠিত
প্রকাশের সময়: বুধবার, ৯ নভেম্বর, ২০২২, ৫:৩৬ অপরাহ্ন

বৃহত্তর রংপুর, দিনাজপুর ও বগুড়া জেলা ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) ২ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে গাইবান্ধা ক্ষুদ্রসেচ প্রকল্পের ৩ তলা ভবনের নির্মাণ কাজ শেষ হয়েছে। আজ বুধবার ক্ষুদ্রসেচ ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এসময় জেলা প্রশাসক মো. অলিউর রহমান, বিএডিসি বগুড়া অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী শহিদুল আলম, রংপুর অঞ্চলের প্রকৌশলী সঞ্জয় সরকার, নির্বাহী প্রকৌশলী চিত্তরঞ্জন রায়, গাইবান্ধা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আওয়ামীলীগের সভাপতি ওমর ফারুক রুবেল, সাধারণ সম্পাদক কামাল হোসেন, গাইবান্ধা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপনসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
অপর দিকে এ দিন সকালে গাইবান্ধা সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা চত্বরে ডিজিটাল উদ্বোধনী মেলা অনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এসময় জেলা প্রশাসক মো: অলিউর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সরয়ার কবীর, সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিছুর রহমান, সদর উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আ,লীগের সভাপতি ওমর ফারুখ রুবেল, সাধারন সম্পাদক কামাল হোসেন সহ অন্যান্য র্নেতৃবন্দ উপস্থিত ছিলেন । মেলায় উপজেলা পর্যায়ের বিভিন্ন অধিদপ্তর , বিভাগ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি সংস্থার পক্ষ থেকে ৫৪ টি স্টল স্থাপন করা হয়। মেলায় এ সব স্টলে অনলাইনে জন্ম ও মৃত্যু নিবন্ধন , ভ’মির রাজস্ব আদায়,ব্যাংকিং সেবা , ইন্টারনেট সেবা সহ নারীর ক্ষমতায়ন ,জনগনের দোরগড়ায় অনলাইন রাষ্ট্রীয় সেবা পৌছানো এবং তথ্য প্রযুক্তিনির্ভর এর মাধ্যম্যে বঙ্গবন্ধুর সুখী ও সোনার বালা প্রতিষ্ঠা করার উদ্দেশ্য নিয়ে বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের ডিজিটাল সেবামূলক কার্যক্রম প্রদর্শন করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি বলেন – মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের ফলে দেশ ডিজিটাল সেবার মান বৃদ্ধি পাওয়ায় জাতীয় প্রবৃদ্ধি অর্জন, দারিদ্র্য বিমোচন এবং দেশের আর্থ সামাজিক উন্নয়নে অনন্য ভূমিকা রেখেছে বাংলাদেশ সরকার৷

 Save as PDF


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর