ঘোষণা:
আমাদের ওয়েবসাইটে স্বাগতম...

গাইবান্ধায় কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাংস্কৃতিকর্মীদের মানববন্ধন অনুষ্ঠিত।

গাইবান্ধা প্রতিনিধি ঃ / ৬১ বার পঠিত
প্রকাশের সময়: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ৬:১১ অপরাহ্ন

গাইবান্ধায় কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সাংস্কৃতিকর্মীদের মানববন্ধন অনুষ্ঠিত।

বরেণ্য কবি, শিল্প-সাহিত্যের ছোটকাগজ ‘শব্দ’ সম্পাদক, লিটন ম্যাগাজিন আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন ও সমাবেশ হয়েছে। আজ ৫ ডিসেম্বর সোমবার গাইবান্ধার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীবৃন্দের ব্যানারে পৌর শহরের গাইবান্ধা নাট্য ও সাংস্কৃতিক সংস্থার (গানাসাস) সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ১১টা থেকে দুই ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোট, উদীচীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন, নাগরিক সমাজের প্রতিনিধি ও রাজনৈতিক দলের নেতাকর্মীসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন।

উদীচী গাইবান্ধার সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম ও কবি-সাংবাদিক অমিতাভ দাশ হিমুনের পরিচালনায় সংস্কৃতিকর্মীদের এ প্রতিবাদী মানববন্ধনে বক্তারা কবি সরোজ দেবের ওপর সন্ত্রাসী হামলা ও প্রাণনাশের হুমকির ঘটনায় ক্ষোভ ও নিন্দা জানান। সেই সঙ্গে সরোজ দেবের জীবনের নিরাপত্তা নিশ্চিত এবং হামলাকারী সাজ্জাদের সকল সহযোগীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এ মানববন্ধনে নিজের ওপর সন্ত্রাসী হামলার বিষয়ে বক্তব্য দেন ভুক্তভোগী কবি সরোজ দেব। তাঁর বক্তব্যের সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। তিনি নিজেও তাঁর ও পরিবারের নিরাপত্তার জন্য প্রশাসনের কাছে দাবি জানান।

অন্যান্যের মধ্যে সাহিত্যিক অধ্যাপক মাজহার-উল-মান্নান, সংগীতজ্ঞ মশিউর রহমান, ওয়াজিউর রহমান রাফেল, প্রমতোষ সাহা, বীর মুক্তিযোদ্ধা মকসুদার রহমান শাহান, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, দেবাশীষ দাশ দেবু, নওশের আলম, মোস্তাফিজুর রহমান মুকুল, নিলুফার ইয়াসমিন শিল্পী, জাহাঙ্গীর কবীর তনু, সিদ্দিক আলম দয়াল, অ্যাড. হানিফ বেলাল, রজতকান্তি বর্মন, মোহাম্মদ আমিন, রিকতু প্রসাদ, শামীম আল সাম্য, মাসুদুল হক মাসুদ, সাখাওয়াত হোসেন বিপ্লব, আব্দুর রউফ মিয়া, মানিক বাহার, হারুন অর রশিদ বাদল, আলম মিয়া, উম্মে কুলসুম তালুকদার তুলনা প্রমুখ বক্তব্য দেন।

উল্লেখ্য, গত শুক্রবার সকালে শহরের কুখ্যাত মাদক ব্যবসায়ী একাধিক মামলার আসামী সাজ্জাদ হোসেন ও তার দলবল সরোজ দেবের ওপর এ ন্যাক্কারজনক হামলা চালায়। সন্ত্রাসীরা সকাল সাড়ে ৯টার দিকে শহরের পূর্বপাড়ায় বাড়িতে ঢুকে তাঁর ছেলে শুভময় দেব জয়কে খুঁজতে থাকে ও অকথ্য ভাষায় গালিগালাজ করে। সরোজ দেব নিষেধ করার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাঁর উপর চড়াও হয় ও তাঁকে মারপিট করতে থাকে। তাঁকে বাঁচাতে তাঁর পুত্রবধূ এগিয়ে এলে তার উপরও সন্ত্রাসীরা আক্রমণ চালিয়ে শ্লীলতাহানি করে। পরে কবি সরোজ দেবকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় রোববার থানায় মামলা হলে সদর থানা পুলিশ সাজ্জাদ হোসেনকে গ্রেফতার করে।

 Save as PDF


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর