শিরোনাম:
শিরোনাম:
ঘোষণা:
আমাদের ওয়েবসাইটে স্বাগতম...

ভারতকে পরমাণু যুদ্ধের হুমকি পাকিস্তানি মন্ত্রীর!

মো তানভীর রহমান / ৫৫ বার পঠিত
প্রকাশের সময়: সোমবার, ১৯ ডিসেম্বর, ২০২২, ৪:৫৬ অপরাহ্ন

ভারতকে পরমাণু হামলার হুমকি দিয়েছেন পাকিস্তানের দারিদ্র্য বিমোচন ও সামাজিক নিরাপত্তাবিষয়ক মন্ত্রী শাজিয়া মারি।
পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) এই নেত্রী বলেছেন, ‘ভারতের ভুলে যাওয়া উচিত নয় যে পাকিস্তানের কাছে একটি পারমাণবিক বোমা রয়েছে।
আমাদের পারমাণবিক অবস্থান চুপ করে থাকার নয়। পরিস্থিতি তৈরি হলে আমরা পিছপা হবো না। ’
ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করেছে।
পাকিস্তানের বিদেশ মন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির সমর্থনে প্রেস কনফারেন্স করছিলেন মারি। ওই সময় তিনি এসব কথা বলেন।
ভারতকে হুমকি দিয়ে শাজিয়া বলেন, ‘মোদি সরকার যুদ্ধ করলে তার জবাব তারা পাবে। চুপ করে থাকার জন্য পাকিস্তানকে পারমাণবিক রাষ্ট্র হিসেবে মর্যাদা দেওয়া হয়নি। পাকিস্তানও জানে কীভাবে জবাব দিতে হবে। ’
জাতিসংঘের নিরাপত্তা পরিষদে পাকিস্তানকে তীব্র আক্রমণ করেছিলেন ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। তারপরই ভারতের প্রধানমন্ত্রীকে ‘গুজরাটের কসাই’ বলে আখ্যা দেন পাকিস্তানের বিদেশ মন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি। যদিও সে কথার কড়া জবাব দিয়েছে ভারতও।
ভারতীয় বিদেশ মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি বলেন, ‘এ মন্তব্যগুলো বুঝিয়ে দেয় পাকিস্তানের রুচি কেমন, কতটা নিচে নামতে পারে তারা। এটি অত্যন্ত নিম্নরুচির বক্তব্য। ’
মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ‘পাকিস্তান এমন একটি দেশ, যারা ওসামা বিন লাদেনকে শহীদের চোখে দেখে। হাফিজ সাইদ, মাসুদ আজহার, সাজিদ মীর ও দাউদ ইব্রাহিমের মতো সন্ত্রাসীদের আশ্রয় দেয়। পাকিস্তান ছাড়া অন্য কোনো দেশ সন্ত্রাসবাদী সংগঠনকে আশ্রয় দেওয়ার গর্ব করতে পারে না।

 Save as PDF


এ জাতীয় আরো খবর...
এক ক্লিকে বিভাগের খবর